প্রেস বিজ্ঞপ্তি:

আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, বেশি করে গাছ লাগান, পরিবেশ বাঁচান। পরিবেশ না বাঁচলে তো আমরাও ভালোভাবে বাঁচতে পারব না। পাখ-পাখালি বাঁচতে পারবে না। মানুষ প্রকৃতির সন্তান। প্রকৃতিকে ভালোবাসা আমাদের দায়িত্ব। বৃক্ষ মানুষের কত উপকার করে তা বলে শেষ করা যাবে না। বৃক্ষের দেয়া অক্সিজেন ছাড়া পৃথিবীতে কোনো প্রাণী এক মুহূর্তও বাঁচতে পারবে না। বৃক্ষ মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থান ও ওষুধের ব্যবস্থা করে। পশু-পাখিকে খাবার ও আশ্রয় দেয়। শিল্পের কাঁচামাল জোগায়। মানুষের সৌন্দর্য পিপাসা মেটায়। বৃক্ষ মানুষকে ছায়া দেয়, নির্মল বায়ু দেয়, বৃষ্টির পানি দেয়।

তিনি রোববার বেলা ১২টায় মহেশখালী উপজেলা পরিষদ চত্ত্বরে বৃক্ষমেলার উদ্বোধনকালে প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল কালামের সভাপতিতে ও অধ্যাপক আশীষ চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ সদস্য আনোয়ার পাশা চৌধুরী, উপজেলা সহকারি কমিশনার ভুমি মারুফ হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল আলম সাকিব ও উপজেলা কৃষি কর্মকর্তা শামসুল আলম।

বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা ডাঃ নুরুল আমিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম আজিজুর রহমান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদুল আলম। এ সময় উপস্থিত ছিলেন বড়মহেশখালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আমিন, ছোট মহেশখালীর সাধারণ সম্পাদক এনামুল করিম, হোয়ানক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর আলম জফুর, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশহাদ উল্লাহ সায়েম, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এডঃ শেখ কামাল, জেলা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক সরওয়ার কাইচার ছিদ্দিকী সোহেল ও নুর মোহাম্মদ বাদশা।